অনলাইন ডেস্কঃ

নাসা স্পোর্টস্-ফাঈল ফটো

সিরিজের শেষ ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে সফরকারী নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটিতে ৫.৪ ওভারে ৫৮ রানের পার্টনারশিপ গড়েন দুই ওপেনার ফিন অ্যালান ও রাচিন রবীন্দ্র। এরপর কিউই শিবিরে জোড়া আঘাত হানেন তরুণ পেসার শরিফুল ইসলাম। ফিন অ্যালান ২৪ বলে ৪১ এবং রবীন্দ্র ১২ বলে ১৭ রান করে সাজঘরে ফিরেন।

উদ্বোধনী জুটিতে ৫৮ রান করা কিউই দলটি এরপর মাত্র ২৫ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়েছে।

দলীয় ৭১ রানে আফিফের বলে উইকেটকিপার সোহানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন উইলি ইয়াং। আগের ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করা এ তারকা ব্যাটসম্যানকে এদিন মাত্র ৬ রানে ফেরান আফিফ। এরপর কলিন ডি গ্র্যান্ডহোমকে ফেরান নাসুম আহমেদ। গ্র্যান্ডহোম ৮ বলে ৯ রান করে সাজঘরে ফিরেন।
এ প্রতিবেদন লেখা পর্যন্ত কিউইদের সংগ্রহ ১২ ওভার শেষে ৪ উইকেটে ৮৯ রান।

গত চার ম্যাচে অপরিবর্তিত একাদশ থাকলেও শেষ ম্যাচে বাংলাদেশ দলে এসেছে চার পরিবর্তন। আঙ্গুলে পাওয়া চোটের কারণে সাকিব আল হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিনকে বিশ্রামে রাখা হয়েছে। তাদের সঙ্গে এ ম্যাচে থাকবেন না মুস্তাফিজুর রহমান ও মেহেদি হাসানও। দলে ফিরেছেন সৌম্য সরকার, শামিম হোসাইন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

পাঁচ ম্যাচ সিরিজের প্রথম চার খেলায় ৩-১ ব্যবধানে সিরিজ জিতেছে বাংলাদেশ। তাই আজকের ম্যাচটি মাহমুদুল্লাদের কাছে তেমন কোনো গুরুত্ব বহন করছে না। তারপরও দাপটে সিরিজ শেষ করার একটা লক্ষ্য তো থাকছেই।