বৃহঃ. জানু ২৭, ২০২২

কুড়িগ্রাম প্রতিনিধিঃ
নাসা নিউজ২৪।

জেলার পাসপোর্ট অফিসে সেবা নিতে আসা এক নারীকে অফিসের ভেতরেই যৌন হয়রানির অভিযোগ উঠে কুড়িগ্রাম জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক আব্দুল মোত্তালেব সরকারের বিরুদ্ধে।পরে গত ২২ ডিসেম্বর তার বদলির আদেশ জারি করে ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর। তাকে খাগড়াছড়িতে বদলি করা হয়েছে বলে জানান সদ্য যোগদানকারী অপর জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক কবির হোসেন।তিনি জানান গত ২২ ডিসেম্বর আব্দুল মোত্তালেব সরকারকে এ জেলা থেকে খাগড়াছড়িতে বদলি করা হয়।

এরপর তিনি পরদিনই যশোর থেকে এক আদেশে বদলি হয়ে কুড়িগ্রামে এসে যোগ দেন।এর আগে গত ২১ ডিসেম্বর কুড়িগ্রাম জেলা আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ সহকারী পরিচালক আব্দুল মোত্তালেব সরকারের বিরুদ্ধে অফিসের ভেতরেই এক সেবা নিতে আসা এক নারীকে যৌন হয়রানির অভিযোগ উঠে।ঘটনার পরপরই উপস্থিত লোকজন ৯৯৯ এ ফোন করে ওই নারীকে উদ্ধার করেন। পরে পুলিশ তাকে থানায় নেয়।

যদিও ওই নারী পরে থানায় কোনও লিখিত অভিযোগ করেননি।বিষয়টি নিয়ে সমালোচনার সৃষ্টি হলে অভিযুক্ত কর্মকর্তা আব্দুল মোত্তালেব সরকারকে কুড়িগ্রাম থেকে খাগড়াছড়িতে বদলির আদেশ দেয় পাসপোর্ট অধিদপ্তর।
উল্লেখ্য প্রায় দেড় মাস আগে কুড়িগ্রামের অফিসে ওই নারী একটি পাসপোর্টের আবেদন করেন।তার স্বামী বিদেশে থাকায় তিনি নিজেই এ আবেদন করেন।কিন্তু আবেদনে সমস্যা আছে জানিয়ে পাসপোর্ট কর্মকর্তা মোত্তালেব সরকার তাকে ফোন দিয়ে অফিসে ডেকে এনে তৃতীয় তলায় নিয়ে যৌন হয়রানিসহ তাকে জড়িয়ে ধরে শ্লীনতাহানি করেন। এসময় ওই নারীর চিৎকারে উপস্থিত অন্যান্য লোকজন গিয়ে ধাক্কা দিয়ে দরজা খুলে ওই নারীকে উদ্ধার করে ৯৯৯ এ ফোন করে পুলিশের সহায়তা চান।কিন্তু অভিযুক্ত ও বদলি হওয়া এ কর্মকর্তা মোত্তালেব সরকার তার বিরুদ্ধে অভিযোগ পূর্ব পরিকল্পিত ও সাজানো বলে দাবি করেন।

Leave a Reply

Your email address will not be published.