আন লাইন ডেস্কঃ

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক

গাজীপুরের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাজীপুর রিজিওন মাওনা হাইওয়ে থানা পুলিশের তৎপরতা জোরদার করা হয়েছে। এ উপলক্ষে অবৈধ যানবাহনের বিরুদ্ধে মামলা, মহাসড়কের পাশে অবৈধ গাড়ি পার্কিং নিষিদ্ধ করণ, ফুটপাত দখল মুক্ত , অবৈধ স্থাপনা উচ্ছেদ ও নানা প্রকার সচেতনতামূলক প্রচারণা চালান হয়েছে।

রবিবার (৫সেপ্টেম্বর) সকাল এগারোটার দিকে মহাসড়কের মাওনা চৌরাস্তা এলাকায় এ অভিযান চালানো হয়।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে

মাওনা হাইওয়ে থানা পুলিশ সূত্রে জানাযায়, গত আগস্ট মাসে অবৈধ যানবাহনের বিরুদ্ধে মাওনা হাইওয়ে থানায় ৩৫০টি মামলা রুজু করা হয়। যা এ যাবৎকালের মধ্যে সর্বোচ্চ। বাস-ট্রাক, সিএনজি, ইজিবাইকসহ অবৈধভাবে সড়কে চলাচলকারী যানবাহনের বিরুদ্ধে মামলাগুলো দায়ের করা হয়েছে । অবৈধ যানবাহন ও অদক্ষ চালকের কারণেই প্রতিনিয়ত সড়কে দুর্ঘটনা ঘটে থাকে।
যানজট ও দুর্ঘটনা এড়াতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের দুপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। গাজীপুর সদরের ভবানীপুর থেকে শ্রীপুর উপজেলার জৈনা বাজার ময়মনসিংহের সীমানা পর্যন্ত মাওনা হাইওয়ে থানার আওতাধীন ২০ কিঃ এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা কাঁচা বাজার ও দোকানপাট অভিযানের মাধ্যমে উচ্ছেদ করা হয়েছে।

মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ মোঃ কামাল হোসেন জানান, সড়কে যাত্রা নির্বিঘ্ন করতে ও চাঁদাবাজি, ডাকাতি, ছিনতাই প্রতিরোধে এবং মাওনা উড়াল সেতুর নিচে-উপরে অসামাজিক কাজ ও নানা প্রকার অপরাধ দমনে পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছে। তিনি আরো জানান, যাত্রী এবং চালকদেরকে সচেতনতার লক্ষ্যে সপ্তাহব্যাপী মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়েছে। মাওনা হাইওয়ে থানা পুলিশের পরিকল্পনা মাফিক এ সকল কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান।