শুক্র. মে ২০, ২০২২

নিজস্ব প্রতিবেদক,
নাসা নিউজ২৪।

রোজ বুধবার ২৩ মার্চ, ২০২২ ইং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের (বিএমএসএফ) বরিশাল জেলা কমিটি পুনর্গঠন করা হয়েছে। বুধবার সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে যুক্ত হয়ে বিএমএসএফ প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর ৫১ সদস্য বিশিষ্ট বরিশাল জেলা কমিটি ঘোষণা করেন। ভার্চুয়ালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক শিবলী সাদিক খান ও সাংগঠনিক সম্পাদক খোকন আহমেদ হীরা।সভায় বরিশাল জেলা শাখার সাবেক সম্পাদক মরহুম মোশারফ হোসেনের রুহের মাগফেরাত কামনা করা হয়।আহমেদ আবু জাফর তার বক্তব্যে বলেন সাংবাদিকদের পেশাগত মর্যাদা রক্ষা করতে হলে কারো রক্ত চক্ষুকে ভয় পাওয়া যাবেনা। কোন অপরাধীকে দিয়ে সাংবাদিকদের মর্যাদা রক্ষা করা যায়না; অধিকার, দাবিতো দূরের কথা। বিএমএসএফ অপরাধীদের কোন পদের দায়িত্বেও রাখেনা। সংগঠনকে ঢেলে সাজাতে রাক্ষুসে সাংবাদিকমুক্ত বিএমএসএফ গড়ে তুলতে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

তিনি সত্যকে সত্য এবং মিথ্যাকে মিথ্যা লেখার সাহসী সাংবাদিকদের ঐক্যবদ্ধ এবং অপপ্রচারকারীদের বিষয়ে সতর্ক থাকার থাকার আহবান জানান।বরিশাল জেলা শাখার কমিটিতে শেখ শামিমকে (মোহনা টেলিভিশন) সভাপতি, মোঃ আফছার উদ্দিন মৃধাকে (পল্লী জনপদ) সাধারণ সম্পাদক এবং মারুফ হোসেনকে (দৈনিক তালাশ) সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে একবছর মেয়াদে ৩১ সদস্য বিশিষ্ট ওই কমিটি ঘোষনা করা হয়। বুধবার ২৩ মার্চ সকাল ১১টায় ভার্চুয়াল এক সভায় বিএমএসএফের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর এ কমিটি ঘোষণা করেন।কমিটিতে সিনিয়র সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন জাকির হোসেন (জাগো নারী), কাজী জাহাঙ্গীর (সম্পাদক, দৈনিক দখিনের খবর), আহমেদ রনি (বাংলাদেশের খবর/সম্পাদক, তারুণ্যের বার্তা), তালুকদার মাসুদ (সম্পাদক,বরিশালের কথা)।

অন্য দিকে যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন জুয়েল রানা (আজকের বার্তা), জসিম উদ্দিন (সম্পাদক,দৈনিক হিরন্ময়), অলিউর রহমান(সকালের বার্তা), কামাল হোসেন (বাংলাভিশন টিভি)।দপ্তর সম্পাদক বেলাল হোসেন (ব্যবস্থাপনা সম্পাদক, সকালের বার্তা) মো: ফেরদাউস সহ-সাংগঠনিক সম্পাদক (ভারপ্রাপ্ত সম্পাদক, বরিশাল ক্রাইম), প্রচার ও প্রকাশনা সম্পাদক লিটন বায়েজিদ (ভোরের অঙ্গীকার), সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক অপূর্ব বাড়ৈ(মোহনা টেলিভিশন), সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক শহিদুল ইসলাম (বরিশাল সমাচার), অর্থ-সম্পাদক মেহেদি তামিম (আজকের বার্তা)।
কার্যনির্বাহি সদস্য হিসেবে রয়েছেন সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির বরিশালের সভাপতি ও নিউনেশন প্রতিনিধি মাসুদ রানা, খোকন আহমেদ হীরা (জনকন্ঠ ব্যুরো প্রধান), আরিফ হোসেন(ব্যুরো প্রধান আমার সংবাদ) এম আর প্রিন্স (মানবজমিন), মামুন অর রশিদ(সম্পাদক, বরিশাল বানী), মনির হোসেন (বাংলাদেশ বুলেটিন), মশিউর মন্টু (স্বাধীন বাংলা/ভোরের অঙ্গীকার), আবু বকর সিদ্দিক (বিজনেস বাংলাদেশ),মোসাদ্দেক হাওলাদার (দেশকাল), এসএম নওরোজ হীরা (তারুন্যের বার্তা), বিএমএসএফের বাকেরগঞ্জের সাবেক সভাপতি মনির হোসেন (দৈনিক পরিবর্তন), বর্তমান সভাপতি ও মানবকন্ঠ প্রতিনিধি রিয়াজ শরীফ, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি জিয়াউল হক জিয়া (কলমেরকন্ঠ বাকেরগঞ্জ), আল-আমিন হোসেন (প্রতিদিনের সংবাদ, বাবুগঞ্জ), বিএমএসএফ মেহেন্দিগঞ্জের আহবায়ক মনির দেওয়ান (আজকের বার্তা), ইউসুফ আলী সৈকত (মেহেন্দিগঞ্জ) ও খান মহিউদ্দিন (কালবেলা, বরিশাল)।

এদিকে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বরিশাল এর নব-নির্বাচিত এই কমিটির উপদেষ্টা হিসেবে রয়েছেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাদ বরিশাল প্রেসক্লাবের সভাপতি কাজী নাসির উদ্দিন বাবুল ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন।বিএমএসএফ আশা করে নব গঠিত বরিশাল জেলা শাখার নেতৃত্বে সাংবাদিকদের ১৪ দফা দাবি আদায়ের আন্দোলন বিভাগব্যাপী জোড়ালো ভুমিকা রাখবে।

Leave a Reply

Your email address will not be published.