সুরক্ষায় সাম্প্রদায়িক সম্প্রীতি সভা

দেশের বিভিন্ন স্থানে সহিংস ঘটনার পেক্ষিতে ও পরিস্থিতি মোকাবেলায় নড়াইলে,লোহাগড়ায়,নড়াগাতী ও কালিয়া শান্তি সুরক্ষায় সম্পীতি সভা অনুষ্ঠিত হয়েছে, জেলা পুলিশের উদ্যোগে মঙ্গলবার ( ১৯ ও ২০অক্টোবর) জেলাব্যাপি সকল থানা ও ইউনিয়নে একযোগে এ সভা অনুষ্ঠিত হয়।জেলা পুলিশ প্রধান প্রবীর কুমার রায়ের নির্দেশনা অনুযায়ী একযোগে বিকাল ৫ টায় স্ব স্ব থানার অফিসার ইনচার্য ও ইউনিয়ন পর্যায়ে বিট পুলিশিংএ দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তারা সহিংসতার বিরুদ্ধে জন সেচতনা বৃদ্ধির লক্ষে এ সভার আয়োজন করেন।

বিভিন্ন ইসলামিক ও হিন্দু সংগঠনের নেতৃবৃন্দ, সমজিদের ইমাম, মাদ্রাসা শিক্ষক, মন্দির সেবায়েত, ভক্ত, পুরোহিত, জন প্রতিনিধি, সাংবাদিক, সুশিল সমাজের প্রতিনিধি, মুক্তিযোদ্ধাসহ এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গের অংশ গ্রহনে এ সম্পীতি সভা অনুষ্ঠিত হয়।নড়াইল সদর থানায় অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার প্রবীর কুমার রায়ের উপস্থিতিতে বিশিষ্ট জনেরা, যে কোন সাম্প্রদায়িক উষ্কানী সম্মিলিতভাবে প্রতিহত করে ধর্ম-বর্ণ নির্বিশেষে সম্প্রীতি বজায় রাখার প্রত্যয় ব্যক্ত করেন। সবার প্রতি শন্তিপূর্ণ সহঅবস্থানের আহবান জানিয়ে, সাম্প্রদায়িক সম্প্রিতি বিনষ্টকারি যে কোন অপশক্তির বিরুদ্ধে কঠোর হুশিয়ারি দেন।

অপর দিকে লোহাগড়া থানায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লোহাগড়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু হেনা মিলন। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার তানজিলা সিদ্দিকী।
অপর দিকে নড়াগাতী থানার কলাবাড়ীয়া ইউনিয়ন পরিষদ ও কালিয়া উপজেলা পরিষদ এ সভা উপস্থিত ছিলেন নড়াউল জেলা প্রশাসক হাবিবুর রহমান, নড়াইল পুলিশ সুপার প্রবীর কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুর ইসলাম কালিয়া উপজেলা নির্বাহীকর্মকর্তা আরিফুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার ভূমি জহিরুল ইসলাম এর সঞ্চয় সভা অনুষ্ঠিত হয়।